বিতর্ক ব্যাপারটা একেবারে জলভাত করে ফেলেছেন তসলিমা নাসরিন। নিন্দুকরা যাই বলুক না কেন, যতই ট্রোল হোক না কেন, নিজের বক্তব্য পেশ করবেনই তিনি। এই যেমন হঠাৎ করে ফেসবুক পোস্টে, মেয়েদের স্তন, পোশাক এবং তা নিয়ে নিজের পছন্দ, অপছন্দ নিয়ে মন খুলে লিখে ফেললেন তসলিমা। আর এই পোস্ট নিয়ে ইতিমধ্যেই নেটদুনিয়া শুরু শোরগোল।

ফেসবুক পোস্টে কী লিখলেন তসলিমা?

‘সুগোল সুডোল ফার্ম স্তন দেখতে আমার খুব ভালো লাগে। মেয়েরা স্তন দেখানো, ক্লিভেজ দেখানো জামা পরলে বেশ লাগে দেখতে। সুদর্শন পুরুষেরা যেমন শর্টস পরলে বা সুঠাম বাইসেপ দেখানো স্লিভলেস টিশার্ট, বুকের লোম দেখানো ডীপ ভি নেক টিশার্ট পরলে দেখতে ভালো লাগে, তেমন মেয়েরা কিছুটা নিতম্ব ঝিলিক দেওয়া সুগঠিত পা দেখানো মিনি শর্টস পরলে, ক্লিভেজ বা অর্ধেক স্তন দেখানো, পেট এবং নাভি দেখানো ছোট টপ পরলে দেখতে বেশ লাগে।

কিন্তু আজকাল কী যে হয়েছে, যার স্তন দেখতে ভালো নয়, স্যাগিং, বা প্রায় ফ্ল্যাট, তারাও, বিশেষ করে সাংস্কৃতিক জগতের সেলেব্রিটিরা ডীপ ভি নেক ড্রেস পরেন। কেন যে পরেন, কী দেখাতে, বুঝি না। আর বিশালবপুর কুচ্ছিত পুরুষগুলোও আঁটসাঁট জামা পরে চললেন। চোখ সরাতে পারলে বাঁচি!

সমুদ্রতীরে, বা লেকের পাড়ে রোদ্রস্নান করতে থাকা সুইমিং কস্টিউম পরা ছেলে আর বিকিনি পরা মেয়ে দেখলে চোখের আরাম হয়। কিছুই না পরা ছেলে মেয়ে দেখলে তো মনের আরাম হয়। মানুষ যে প্রকৃতির সন্তান, তা তো নগরীর কোলাহলে অনেকটা ভুলতে বসেছি।’

https://www.facebook.com/nasreen.taslima/posts/pfbid0QUaoKgdTApmocfda6sgwCHeiocZKq3uN6781fBkGDW8PYUnuoCKW27J5p6pCafd9l

তসলিমার পোস্ট দেখে এক নেটিজেন লেখিকাকে প্রশ্নও করলেন। নেটিজেনের কথায়, ‘মেয়েরা কি শরীর দেখানোর জন্য ছোট, কাটা, ঢোলা ইত্যাদি পোশাক পরে? তাই যদি হয়, সেটাকে কি ‘প্রদর্শনকামীতা’র মধ্যে ফেলা যায়?’ নেটিজেনের এই প্রশ্নের উত্তরও দিয়েছেন লেখিকা।

তসলিমা লিখলেন, ‘যদি সে কারণে পরে, তাহলে অসুবিধে কী? মানুষ তো দেখাতেই চায়। তুমি একটা ভাল সার্ট পরে বেরোও কেন? চুলটা আচড়াও কেন? তোমাকে যেন ভালো দেখা যায়। সেটাও তো প্রদর্শনকামীতারই অংশ।’

তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন